বড় চমক কেন্দ্রীয় সরকারের! প্রতিমাসে ২১,০০০ টাকা অ্যাকাউন্টে আসবে ঘরে বসেই! জানুন কিভাবে!

এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে প্রত্যেকেই চান যদি বাড়তি কিছু টাকা আয় করা যায়। বাড়ির কর্তা সারাদিন পরিশ্রম করে যান পরিবারের মুখে খাবার তুলে দেওয়ার জন্য। আপনি যদি বাড়তি উপার্জনের পথ খুঁজে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিশাল সুখবর! কেন্দ্রীয় সরকার বাজারে এমন একটি স্কিম (Central Government New Scheme) নিয়ে এসেছে যাতে আপনি প্রত্যেক মাসে ২১ হাজার টাকা পেয়ে যাবেন। কথাটা শুনতে অবাক লাগলে, আসলে এটাই সত্যি! চাকরি অথবা ব্যবসা করেও হয়তো অনেকে এই টাকা আয় করতে পারেন না। অথচ সেখানে আপনি কোনো ব্যবসা অথবা চাকরি না করেই প্রত্যেক মাসে পেয়ে যাবেন ২১ হাজার টাকা।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

যে সরকারি স্কিমের কথা এখানে বলা হচ্ছে তা হলো জাতীয় পেনশন প্রকল্প। জাতীয় পেনশন সিস্টেম অথবা এনপিএস হলো একটি সরকারি পেনশন স্কিম এবং এতে ইকুইটি এবং ঋণ এই দুটি সুবিধাই পাওয়া যায়। সরকারের কাছ থেকে গ্যারান্টি পায় এই এনপিএস। আর তাই অবসর নেওয়ার পর প্রত্যেক মাসে আপনি যদি উচ্চ মাসিক পেনশন পেতে চান তাহলে এখন থেকেই আপনি এনপিএস কিনে বিনিয়োগ করুন। এবার প্রশ্ন হলো এই ২১ হাজার টাকা আপনি কিভাবে পাবেন? তাহলে চলুন এই বিষয়ে বিষদে জেনে নেওয়া যাক।

২০ বছর বয়স থেকে যদি আপনি এই এনপিএসে টাকা জমা দেওয়া শুরু করেন এবং আপনি যদি প্রত্যেক মাসে ১ হাজার টাকা জমা দেন, তাহলে যখন আপনি অবসর নেবেন সেইসময় আপনার টাকা জমা দেওয়ার মোট পরিমাণ হবে ৫.৪ লক্ষ টাকা। এছাড়াও আপনি এখানে বার্ষিক ১০% রিটার্ন পাবেন ফলে আপনার বিনিয়োগ বেড়ে হবে ১.০৫ কোটি টাকা। এরপর আপনি যদি কর্পাসের ৪০% বার্ষিকীতে রূপান্তর করতে চান তাহলে তা হবে ৪২.২৮ লক্ষ টাকা। সেইক্ষেত্রে আপনি আপনার মাসিক পেনশন ১০% হারে পাবেন ২১ হাজার ১৪০ টাকা। এছাড়াও আপনি প্রায়ই ৬৩.৪১ লক্ষ টাকা এককালীন পেয়ে যাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এই এনপিএস পেনশন স্কিম হলো একটি সরকারি প্রকল্প। এই স্কিমে পাবলিক প্রভিডেন্ট ফান্ড, সুকন্যা সমৃদ্ধি যোজনা ইত্যাদি প্রকল্পগুলো অন্তর্ভুক্ত রয়েছে। আপনি এই এনপিএস-এর মাধ্যমে বার্ষিক ২ লক্ষ টাকা পর্যন্ত ট্যাক্স বাঁচাতে পারবেন। সরকারি নিয়মানুযায়ী আয়কর ধারা 80C-এর অধীনে সর্বোচ্চ ১.৫ লক্ষ টাকা পর্যন্ত ট্যাক্স দিতে হবে না। কিন্তু যদি আপনি এই এনপিএস-এ বিনিয়োগ করেন তাহলে আপনি আরও ৫০ হাজার টাকা পর্যন্ত করের ছাড় পাবেন।

21,000 per month will come to the account at home through this central government scheme

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 WB Lakshmir Bhandar Prakalpa Update 2022 : পুজোর আগেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে টাকা পাবেন সকলেই!

🔥 Bangla Awas Yojana 2022 (Bangla Abas Jojona) 

🔥 New Post Office Scheme 2022

🔥 Pradhan Mantri Souchalay Yojana 2022

🔥 Govt Loan Scheme

🔥 Post Office Scheme 2022

🔥 Karmai Dharma Scheme

Leave a Comment