Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনা নিয়ে আবারও বড়ো ঘোষণা! টাকা পাওয়া সহজ হলো! জেনে নিন এখনই

১/৯: কেন্দ্রীয় সরকারের উদ্যোগে Pradhan Mantri Awas Yojana (PMAY) চালু করা হয় ২০১৫ সালে। সমাজের আর্থিকভাবে দুর্বল অংশগুলির জন্য কম খরচে আবাসন প্রদান করাই হলো এই যোজনার মূল লক্ষ্য।

২/৯: ৩১ মার্চ ২০২২ সালের মধ্যে PMAY সাশ্রয়ী মূল্যে প্রায় ২০ মিলিয়ন বাড়ি তৈরি লক্ষ্যমাত্রা রেখেছিল। নতুন বাজেটে নতুন বরাদ্দ করা হয়েছে।

আবাস যোজনা (PMAY)-এর টাকা পাওয়ার জন্য আবেদন করুন সঠিকভাবে।

৩/৯: ২০১৫ সাল থেকে ই আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণীর মানুষদের জন্য Pradhan Mantri Awas Yojana (PMAY) চালু করা হয়েছিল। যে সমস্ত মানুষের ভালো বাড়ি নেই, বিশেষত যাদের পাকা বাড়ি নেই তাদেরকে পাকা বাড়ি তৈরি করার জন্য এই যোজনার অধীনে সরকারের তরফে অনুদান দেওয়া হয়।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 আবাস যোজনা নিয়ে বড়ো আপডেট! আরো ২০ হাজার লোক ঘর পেতে চলেছেন! | Pradhan Mantri Awas Yojana New Update

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 LIC Scheme: দিনে মাত্র ৬০ টাকা বিনিয়োগ করে লাখপতি হওয়ার স্কিম আনল LIC ! জানুন বিস্তারিত

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 প্রতিমাসে ১ লক্ষ টাকা করে দিচ্ছে সরকার এদের! জানুন কীভাবে পাবেন

৪/৯: ইতিমধ্যেই ২০২২ সালে কারাঘর তৈরির জন্য অনুদান পাবেন সেই সংক্রান্ত চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে। এই আবহে আবাস যোজনা সংক্রান্ত আরও একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার।

৫/৯: রাজ্য সরকার যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেখানে জানানো হয়েছে যে, যারা গতবছর অর্থাৎ ২০২২ সালে আবাস যোজনার জন্য আবেদন করেছিলেন, আদেও তারা অনুদান পাওয়ার যোগ্য কিনা তা যাচাই করার জন্য রাজ্য সরকারের তরফে একটি সমীক্ষা করা হয়েছিল। সেই সমীক্ষা অনুযায়ী, আরও ২০ হাজার অতিরিক্ত আবেদনকারী আবাস যোজনার অধীনে পাকা বাড়ি পাওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন

৬/৯: আবাস যোজনাতে অর্থাৎ Pradhan Mantri Awas Yojana (PMAY) এই সমস্ত যোগ্য আবেদনকারীদের নাম অন্তর্ভুক্ত করতে গেলে, পশ্চিমবঙ্গের জন্য ২০ হাজার অতিরিক্ত ঘরের অর্থ কেন্দ্রীয় সরকারকে বরাদ্দ করতে হবে।

৭/৯: ফলে কেন্দ্রীয় সরকারকে রাজ্য সরকার এই বিষয়ে একটি চিঠি লিখেছে। সেই চিঠিতে রাজ্য সরকার পশ্চিমবঙ্গের জন্য অতিরিক্ত ২০ হাজার ঘরের অর্থ বরাদ্দ করার জন্য অনুরোধ জানিয়েছে।

Another big announcement about the Pradhan Mantri Awas Yojana! easy to get money now!

৮/৯: সূত্রের খবর অনুযায়ী, কেন্দ্রীয় সরকার রাজ্যের এই প্রস্তাবে সবুজ সংকেত দিয়েছে। এর ফলে রাজ্যে আরও বেশি সংখ্যক মানুষ আগামী দিনে বাড়ি তৈরির অনুমোদন এবং বরাদ্দ অর্থ পাবেন। এখন ২০ হাজার ব্যক্তিকে বাড়ি তৈরির অনুদান প্রদান করা শুধুমাত্র সময়ের অপেক্ষা।

৯/৯: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 ফেব্রুয়ারী মাসে কোন ক্যাটাগরীর রেশন কার্ডে কি পরিমান রেশন দেবে? তালিকা দেখে নিন এখনই!

👉 LPG Cylinder: গ্যাসের টাকা বাঁচাতে চান? মাত্র ৭৫০ টাকায় এই পদ্ধতিতে গ্যাস বুক করুন! জেনে নিন এখনই

👉 ১০ দিনেই অ্যাকাউন্টে চলে আসবে PF-এর টাকা! এইভাবে করুন আবেদন

👉 একবার রিচার্জ করলেই গোটা বছর আর চিন্তা নেই! JIO-র এই প্ল্যানে বিপুল লাভ! জেনে নিন এখনই

👉 WhatsApp দিয়ে কল করেন? এই খবর আপনাকে খুশি করবেই!

Leave a Comment