Gas Cylinder Big Offer: পুজোর মুখে গ্যাস সিলিন্ডারে বাম্পার অফার প্রধানমন্ত্রীর! (বিস্তারিত দেখুন!)

বেলাগাম মূল্যবৃদ্ধির জন্য মধ্যবিত্তের নাভিশ্বাস উঠছে। একের পর এক জিনিসের দাম বেড়ে যাচ্ছে। এমনকি রান্নার গ্যাসের (Gas Cylinder For Domestic Use) দামও ক্রমশ বেড়েই চলেছে। ১০০০ ছাড়িয়ে ১২০০ তে গিয়ে ঠেকেছে রান্নার গ্যাসের দাম। খাওয়ার কথা ভাবলেই তাই গৃহিণীদের গায়ে যেনো আগুনের ছ্যাকা লাগছে।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

এসবের থেকে মুক্তি কিভাবে পাওয়া যাবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমগ্র দেশের মায়ের কথা মাথায় রেখে উজ্জ্বলা যোজনার (Ujwala Yojna) ব্যবস্থা করেছেন। এই যোজনার আওতায় সম্পূর্ণ বিনামূল্যে একটি গ্যাসসহ (Gas Cylinder) বিনামূল্যে গ্যাসের কানেকশন দেওয়ার বন্দোবস্ত করেছেন সরকার। কিন্তু সেটা তো শুধুমাত্র প্রথমবার। তারপরে কি হবে?

সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে যে দেশের গরীব মানুষেরা এত দাম দিয়ে রান্নার গ্যাস কিনতে না পারায় আবার সেই পুরোনো দিনের কাঠের জ্বালানিতেই ফিরে গেছেন। দেশের গ্রামের গৃহিণীরা এখন গ্যাসের পরিবর্তে কাঠ দিয়েই রান্না করছেন।

তবে এইরকম পেট্রো পণ্যের এবং দৈনন্দিন জিনিসের লাগাতার মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্যের শাসক দল তুলোধোনা করছে মোদী সরকারকে। এমতাবস্থায় পরিস্থিতি সামাল দিতে জ্বালানির এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি থেকে সাধারণ মানুষকে ঠিক কিভাবে মুক্তি দেওয়া সম্ভব এই নিয়ে সিদ্ধান্তে বসে কেন্দ্রীয় সরকার।

সামনেই দুর্গাপুজো। বাঙালির আবেগ এই দুর্গাপুজো। নতুন জামা থেকে শুরু করে পেটপুজো কোনোকিছুই বাদ যায় না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অর্থনৈতিক অবস্থা বেগতিক দেখে রাজ্যের পুজো ক্লাবগুলোকে ৬০,০০০ টাকা অনুদান দেওয়ার ঘোষণা করেন। এমনকি এই অনুদানসহ রাজ্যের পুজো কমিটিগুলোর বিদ্যুৎ বিলের ক্ষেত্রেও ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার। এই আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছে রাজ্যের শাসকদল। কিন্তু বিরোধী দল এই অনুদানকে অহেতুক দান বলে তুলনা করছেন।

কিন্তু রাজনীতিতে ভোট হলো আসল কথা। সেখানে আবার গৃহিণীর রান্নাঘর। তাই জন্য এই ক্ষেত্রে কোনরকমের ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র। এই মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত অর্থনীতিকেই দোষী সাব্যস্ত করছে সাধারণ মানুষ। সাধারণ মানুষের পেট্রো পণ্যের দাম বৃদ্ধি নিয়ে মাথাব্যথা না হলেও হেঁশেলের গ্যাসের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি তারা মেনে নিয়ে পারছেন না। 

এমতাবস্থায় মাত্র ৬১৯ টাকায় কম্পোজিট গ্যাস সিলিন্ডার চালু করা হলো কেন্দ্রীয় সরকারের তত্ত্বাবধানে। এতে সাধারণ মানুষ সাময়িকভাবে মূল্যবৃদ্ধি থেকে রেহাই পাবে বলে আশাবাদী কেন্দ্র।

গোটা দেশের মানুষ যেটিকে একটি বাম্পার অফার হিসেবে গণ্য করছেন সেই কম্পোজিট গ্যাস সিলিন্ডার কি?

এতদিন ডোমেস্টিক গ্যাস ভরতি সিলিন্ডারের ওজন ছিল ১৪.২ কেজি। কিন্তু এখন যে কম্পোজিট গ্যাস সিলিন্ডার আনা হয়েছে যা মাত্র ৬১৯ টাকায় পাওয়া যাবে তার ওজন ১০ কেজি

গ্রাহকরা এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার যেকোনো গ্যাস ডিস্ট্রিবিউটারের কাছ থেকে পেয়ে যাবেন। এই গ্যাস সিলিন্ডারের ওজন কম হওয়ায় এই গ্যাসকে সহজেই যেকোনো জায়গায় নিয়ে যাওয়া যাবে। এমনকি এই সিলিন্ডারে গ্রাহকরা গ্যাস রিফিলিংও করতে পারবেন তাদের ইচ্ছেমত।

কিন্তু এই গ্যাসের ক্ষেত্রে কোনরকমের ভর্তুকি দেওয়া হবে না। যদিও ১৪.২ কেজির সিলিন্ডারেও গতকয়েকমাস যাবত গ্রাহকরা ভর্তুকি পাচ্ছেন না। কারণ আগেই ঘোষণা করা হয়েছিল যে ডোমেস্টিক সিলিন্ডারের ক্ষেত্রে ধীরে ধীরে ভর্তুকি তুলে নেবে কেন্দ্রীয় সরকার।

কিছুদিন আগেই কমার্শিয়াল ক্ষেত্রে ১৯.২ কেজি সিলিন্ডারে মাত্র ৩৯ টাকা দাম কমানো হয়েছে। 

যতই হোক বাঙালী আসলে ভোজন রসিক। তার ওপর আবার সামনে দুর্গা পুজো। উৎসব প্রিয় ভোজন রসিক বাঙালী যে ১২০০ টাকা গ্যাস সিলিন্ডারের পরিবর্তে মাত্র ৬১৯ টাকায় এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার পেয়ে যে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে তা বলেই বাহুল্য।

Gas Cylinder Big Offer

তাহলে আর দেরি না করে তাড়াতাড়ি আপনার এলাকার ডিস্ট্রিবিউটারের সাথে যোগাযোগ করুন। আর আজই মাত্র ৬১৯ টাকায় ১০ কেজির কম্পোজিট গ্যাস সিলিন্ডার আপনার বাড়ির হেঁশেলে নিয়ে আসুন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Work from home jobs (Kolkata, Howrah, India for Students)

 🔥 WBPHED Recruitment 2022

🔥 Ministry of Communication Department Recruitment 2022 

🔥 RPF Constable Recruitment 2022 

🔥 Google Recruitment 2022

 🔥 BIS Recruitment 2022

 🔥 CGWB Recruitment 2022 

 🔥 Group C & Group D recruitment 2022

Leave a Comment