Swastha Sathi Prakalpa: স্বাস্থ্যসাথীতে কোন ক্ষেত্রে কত টাকা পাবে বেসরকারি হাসপাতাল? জানাল রাজ্য

১/১০: স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে যে, যদি কোনো রোগীর অস্ত্রোপচার অসফল হয় তাহলে স্বাস্থ্যসাথীর (Swastha Sathi Prakalpa) সম্পূর্ণ টাকা দাবি করতে পারবে না সেই হসপিটাল।

২/১০: এর আগেও রাজ্যে বেসরকারি হসপিটালগুলোর বিরুদ্ধে স্বাস্থ্যসাথী (Swastha Sathi) প্রকল্পের অধীনে রোগী ভর্তি নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। রাজ্যও সেই নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে। আগেও বেসরকারি হসপিটালগুলোকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বার সতর্ক করে দিয়েছেন। হসপিটালগুলো কর্তৃপক্ষগুলির পাল্টা বিস্তর অভিযোগ ছিল। এমনকি এও শোনা গেছে যে, স্বাস্থ্যসাথী প্রকল্পের জন্য টাকা সময় মতো পাওয়া যায় না।

৩/১০: এবার স্বাস্থ্যসাথী প্রকল্পের জন্য কোন সময়ে কতটা টাকা দাবি করা যাবে সেই বিষয়ে রাজ্য সরকার নির্দিষ্ট গাইডলাইন জানিয়ে দিলো। স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে যে, যদি কোনো রোগীর অস্ত্রোপচার অসফল হয় তাহলে স্বাস্থ্যসাথীর সম্পূর্ণ টাকা দাবি করতে পারবে না সেই হসপিটাল।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনায় আবেদন করেছেন? এই ভাবে দেখে নিন তা অনুমোদন হয়েছে কী না ঘরে বসেই!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি করতে হবে এই ভাবে! এই গাইডলাইন দিল নবান্ন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 UGC NET December 2022 পরীক্ষার বিজ্ঞপ্তি জারি! কোন কোন তারিখে কি করতে হবে? জানুন বিস্তারিত

৪/১০: এছাড়াও কোন পর্যায় পর্যন্ত রোগীর চিকিৎসা হয়েছে, তার ওপরও স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে কত টাকা দাবি করা যাবে তা নির্ভর করবে।

৫/১০: কোনও রোগীকে যদি অন্য জায়গায় রেফার করা হয় তাহলে সেইক্ষেত্রে প্রথম হাসপাতালে যদি কোনরকম পরীক্ষা না করে রেফার করে দেওয়া হয় তাহলে সেই প্রথম হাসপাতাল কেবল রোগীর একদিন থাকার খরচই পাবেঅন্য যে হসপিটালে রেফার করা হচ্ছে সেই হাসপাতাল সম্পূর্ণ টাকা পাবে। আর পরীক্ষা করার পর যদি রোগীকে রেফার করা হয়, তাহলে সেইক্ষেত্রে ২৫% টাকা পাবে প্রথম হাসপাতাল। আর যেখানে রেফার হচ্ছে সেই হাসপাতাল দাবি করতে পারবে ৭৫%

৬/১০: রোগীকে পরীক্ষা করার পর আরও অনেকটা চিকিৎসা করে যদি রেফার করা হয় তাহলে সর্বোচ্চ ৫০% পর্যন্ত টাকা দাবি করতে পারবে প্রথম হাসপাতাল। আর যেখানে রেফার হচ্ছে সেই হাসপাতাল দাবি করতে পারবে ৫০%

৭/১০: আর সংশ্লিষ্ট রোগীর যদি মৃত্যু হয় তাহলেও কোন পর্যায়ে রোগীর মৃত্যু হচ্ছে, হসপিটালগুলোর কতটা টাকা স্বাস্থ্যসাথীর প্যাকেজে দাবি করতে পারবে সেটা নির্ভর করবে তার ওপর। যদি রোগীর মৃত্যু অপারেশন করার আগেই হয় তাহলে হসপিটালগুলো ২৫% টাকা দাবি করতে পারবে। যদি রোগীর মৃত্যু অপারেশন চলাকালীন হয় তাহলে সর্বোচ্চ ৫০% দাবি করতে পারবে হসপিটালগুলো।

৮/১০: যদি অপারেশন করার ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু হয় তাহলে দাবি করতে পারবে ৭৫% টাকা এবং যদি অপারেশন করার ২৪ ঘণ্টা পর কিন্তু রোগীকে হাসপাতাল থেকে ছাড়ার আগেই রোগীর মৃত্যু হয় তাহলে সেইক্ষেত্রে দাবি করা যাবে ৮৫% টাকা

How much money will the private hospital receive in any case? Declared by West Bensgal Govt

৯/১০: যে সমস্ত রোগীর ক্ষেত্রে অপারেশন করার প্রয়োজন নেই সেইক্ষেত্রে যদি রোগী ভর্তি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মারা যায় তাহলে দাবি করা যাবে ১৫%। যদি চিকিৎসার পর রোগী মারা যায় তাহলে ৯০% দাবি করা যাবে। কোনও চিকিৎসা ছাড়াই যদি সাপোর্টিভ কেয়ারে রাখা অবস্থায় রোগীর মৃত্যু হয় তাহলে সেইক্ষেত্রে সর্বোচ্চ ৫ দিনের ওয়ার্ডের খরচ দাবি করা যাবে।

১০/১০: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 D.El.Ed. Part 2 Result: পরীক্ষার ফলাফল প্রকাশিত, এবার এত জন পরীক্ষার্থী অসফল হয়েছেন! বিস্তারিত দেখুন

👉 Happy New Year 2023: নতুন বছরে উৎসবে আনন্দের আগে জেনে নিন নিয়ম! নইলে সমস্যায় পড়তে হবে!

👉 Jio Happy New Year 2023 Plans: নতুন বছরের জন্য এই ২ টি ধামাকা অফার আনল রিলায়েন্স জিও!

👉 Axis Bank Recruitment 2023

Leave a Comment