এতে আবেদন করলেই মিলবে ২ বছরের পড়াশোনার খরচ! কিভাবে আবেদন করবেন? দেখুন

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে KTH Scholarship-এর আবেদন প্রক্রিয়া। এই স্কলারশিপ আবেদন করলে ভালো অর্থ পেতে পারেন। এই সংস্থা ২ বছরের পড়াশুনার ক্ষেত্রে সম্পূর্ন সহায়তা করবে। তাহলে চলুন এই বিশেষ স্কলারশিপ কিভাবে পাবেন তা জেনে নেওয়া যাক।

কাজে লাগান KTH Scholarship 2023-এর আবেদনে সুযোগ

KTH Royal Institute of Technology নামের এই সংস্থা এই স্কলারশিপের আয়োজন করেছে। উক্ত স্কলারশিপে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে গত ০১.১২.২০২২ অর্থাৎ ০১ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে। এই স্কলারশিপে আবেদনের শেষ তারিখ হলো ১৬.০১.২০২৩ অর্থাৎ ১৬ জানুয়ারি ৩০২৩ তারিখ। নির্ডস্ত তারিখ যদি পেরিয়ে যায় তাহলে আর আবেদনপত্র গ্রহণ করা হবে না। তাই আর দেরি না করে আবেদনযোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করে ফেলুন।

যে সকল কৃতি স্নাতক (Graduation) পড়ুয়ারা মাস্টার্স ডিগ্রি (Masters Degree) করতে আগ্রহী, এই স্কলারশিপের জন্য কেবলমাত্র তারাই আবেদন করতে পারবেন। সমস্ত আবেদনকারীর মধ্যে  মাত্র ২ জনের ২ বছরের জন্য পড়াশোনার যাবতীয় খরচ প্রদান করবে। এবার জেনে নেওয়া যাক এই স্কলারশিপে আবেদনের জন্য কি কি যোগ্যতা আবশ্যিক।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Kotak Kanya Scholarship 2023

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Laduma Dhamecha Yuva Scholarship 2023

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Swami Vivekananda Scholarship-এর অধীনে কোন কোর্সে কতো টাকা পাবেন? জানুন

এই স্কলারশিপের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। ভারতের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পড়াশুনা করতে হবে। টিউশন ফি দিতে হয় এরকম যেকোনো কোর্সে পাঠরত হতে হবে। তারপর আপনাকে KTH Scholarship diye গুগলে সার্চ করতে হবে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তাহলেই সেই আবেদন গৃহীত হবে।

রেজাল্টের ওপর ভিত্তি করেই পড়ুয়াদের পড়াশোনার মান বিচার করা হবে। আবেদনকারীদের কোনো প্রকার বিশেষ প্রতিভা থাকলে, তাতেও বিশেষ নজর দেওয়া হবে। নিম্নে সংস্থার ঠিকানা, নম্বর ইত্যাদি প্রয়োজনীয় তথ্য দেওয়া হচ্ছে।

KTH Royal Institute of Technology, SE-100 44, Stockholm, Sweden

Phone No- (+46) 8 790 60 00

ইমেল আইডি হলো– [email protected]

If you apply to this scholarship you will get the cost of 2 years of study How to apply

এইরকম কিছু গুরুত্বপূর্ন আপডেট পেতে গেলে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। এছাড়াও চাকরি, ব্যবসা, টেলিকম অফার, স্কুল, কলেজ, সরকারি ও বেসর কারি প্রকল্পের বিষয়ে জানতেও আমাদের প্রতিবেদন দেখতে থাকুন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)

🔥 West Bengal Scholarship 2022

🔥 Dr. Reddy’s Foundation Sashakt Scholarship 2022

🔥 ৩৬ হাজার টাকা পর্যন্ত ছাত্রছাত্রীদের বৃত্তি দেবে ভারত সরকার, দ্রুত আবেদন করুন!

Leave a Comment