৫০% এর কম নম্বর পাওয়া চাকরিপ্রার্থীদের প্রাইমারী টেট-এ বসতে দেওয়া নিয়ে গুরুত্বপূর্ণ মামলা হাইকোর্টে! 

WB Primary Tet, West Bengal Primary TET, High court, প্রাইমারী টেট

Important case in High Court regarding allowing job seekers with less than 50% marks to appear in wb primary tet 2022

১/৭: কলকাতা হাইকোর্টের প্রাথমিক টেট পরীক্ষা নিয়ে পরপর মামলা করা হচ্ছে। আদালতে এই টেট পরিক্ষা নিয়ে যেনো মামলার পাহাড় তৈরি হচ্ছে। এনসিটিই অবস্থান জানার পরও প্রাথমিক শিক্ষা পর্ষদ কেনো ২০১০ সালের আগে গ্র্যাজুয়েশনে ৫০%-এর কম নম্বর পাওয়া প্রার্থীদের এই টেট পরীক্ষায় আবেদন করবার ও পরীক্ষায় বসার সুযোগ করে দিচ্ছে না? এই নিয়ে উঠছে প্রশ্ন। এমনকি এই বিষয় নিয়ে হাইকোর্টে মামলাও দায়ের করা হয়ছে।

২/৭: জানা গেছে যে, এই মামলার শুনানি বুধবার অর্থাৎ আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চে হতে পারে। প্রাথমিক শিক্ষা পর্ষদ গত ২৯ সেপ্টেম্বর টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে। যেহেতু আবেদনের শেষ তারিখ ১৪ নভেম্বর। অতএব আবেদন খুব শীঘ্রই করে ফেলতে হবে।

৩/৭: গ্র্যাজুয়েশনে যে সমস্ত প্রার্থী ৫০%-এর কম নম্বর পাবে তারা টেট পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন না, ২০১৮ সাল থেকে এনসিটিই এই নিয়মই জারি করেছিল। কিন্তু পরবর্তীতে একটি মামলায় আদালতে হলফনামা দিয়ে এনসিটিই জানিয়েছে যে, যে সমস্ত প্রার্থী ২০১০ সালে গ্র্যাজুয়েশন উত্তীর্ণ হয়েছেন, সেই সমস্ত প্রার্থীকে এই নিয়ম মানতে হবে না। অর্থাৎ সেই সমস্ত প্রার্থীরা যদি গ্র্যাজুয়েশনে ৫০%-এর কম নম্বর পায় তাহলেও তারা টেট পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।

৪/৭: মামলাকারীরা প্রশ্ন তোলে যে, “তবে কেন ২০১০ সালের আগে গ্র্যাজুয়েশন শেষ করা প্রার্থীদের পর্ষদ আবেদন করতে দিচ্ছে না?” কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গত মঙ্গলবার এই মামলা গ্রহণ করেন। খবর পাওয়া গেছে যে, এই মামলার শুনানি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে আজ অর্থাৎ বুধবার হওয়ার সম্ভাবনা রয়েছে।

৫/৭: প্রসঙ্গত উল্লেখ্য, বিএড প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের এর আগে কেনো এই প্রাথমিক টেট পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হচ্ছে? ডিএলএড পাস করা পরীক্ষার্থীরা এই প্রশ্ন তুলে হাইকোর্টে দুটি মামলা দায়ের করেছে। তাদের বক্তব্য এতে তাদের সুযোগ অনেকটাই কমে যাচ্ছে।

৬/৭: বর্তমানে কলকাতা হাইকোর্টে এই দুটি মামলা বিচারাধীন রয়েছে। জানা গেছে যে, এই মামলার শুনানি বুধবার অর্থাৎ আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চে হতে পারে।

৭/৭: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Exim Bank Recruitment 2022 

🔥 SBI scholarship 2022 

🔥 Breaking NEWS: ‘টেট-এর প্রত্যেকেরই OMR Sheet নষ্ট করা হয়েছে’ আদালতে দাবি প্রাথমিক শিক্ষা পর্ষদের

🔥 প্রতি মাসে ৫৯,০০০ টাকা ঘরে বসেই কামিয়ে নিন! দেখুন SBI-এর অসাধারণ এই অফার!

🔥WB Primary TET 2022 New Notice: প্রাইমারি পর্ষদের নতুন সিদ্ধান্তে টেটে প্রতিযোগীতা অনেকটা বাড়লো! জারি হল আরো এক নতুন বিজ্ঞপ্তি!

Leave a Comment