সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত মমতার! পুজোর আগেই সুখবর? বিস্তারিত দেখুন!

আপনি যদি অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী অথবা কর্মরত সরকারি কর্মী হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিশাল সুখবর! সরকারের তরফ থেকে করা এই ঘোষণাটি আপনার জেনে নেওয়া প্রয়োজন। রাজ্যের সমস্ত সরকারি কর্মীদের বেতনে বিশেষ এক সুবিধার কথা ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলত, রাজ্য সরকারি কর্মচারীরা একটি বিশেষ সুবিধা পেতে চলেছে।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

পুজোর আনন্দ শুরু পুজোর আগেই। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত রাজ্য সরকারি কর্মচারীদের বেতনের ক্ষেত্রে ঘোষণা করেছেন এক বিশেষ সুবিধার। এতে রাজ্য কোষাগারে চাপ পড়লেও নতুন সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রায় ১০টি জনমুখী প্রকল্পের আওতায় চলতি মাসের শুরুতেই সবকটি জেলার মানুষের ব্যাংক একাউন্টে ঢুকে গেছে টাকা, এমনটাই জানা গেছে পশ্চিমবঙ্গের অর্থ দপ্তর কর্তৃক।

পাশাপাশি রাজ্যের প্রায় ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০,০০০ টাকা অনুদান দেওয়ার ঘোষণাও তিনি করেন। এমনকি তিনি রাজ্যের সমস্ত পুজো কমিটিগুলির বিদ্যুৎ বিলের ক্ষেত্রেও বড় ধরনের ছাড় দিয়েছেন এবং এর সাথে রাজ্য সরকারি কর্মচারীদের বেতনের ক্ষেত্রেও বিশেষ ধরনের সুবিধার কথাও তিনি ঘোষণা করেন।

তিনি বর্তমানে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়া দ্রব্যমূল্যের ব্যাপারেও যথেষ্ট সচেতন। আর তাই সেই কথা মনে রেখেই রাজ্য সরকারি কর্মীদের বেতনের ক্ষেত্রে এক বিশেষ সুবিধার কথা ঘোষণা করেন তিনি। প্রত্যেক মাসের শুরুতেই বেতন পেয়ে যান রাজ্য সরকারি কর্মীরা।

কিন্তু এবার থেকে সেই বেতন তারা আগের মাসের শেষেই পেয়ে যাবেন। অতএব, ১ অক্টোবর যে বেতন তাদের পাওয়ার কথা, সেটা তারা আগামী ২৮ সেপ্টেম্বর তারিখ পেয়ে যাবেন।

অপরদিকে, অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীরাও তাদের পেনশনের ক্ষেত্রে এই সুবিধা পেতে চলেছেন। কিন্তু সেইক্ষেত্রে তারা ২৮ সেপ্টেম্বরের পরিবর্তে ২৯ সেপ্টেম্বর এই সুবিধা পাবেন। যদি রাজ্য সরকারী কর্মীরা চান তাহলে তারা তাদের অগ্রীম বেতনও তুলে নিতে পারবেন। কিন্তু সেটা তাদের মাসে মাসে শোধ করতে হবে।

Mamata's big decision on the salary of government employees before durga puja

এছাড়াও, চলতি বছরে সরকারি কর্মীরা ছুটির ক্ষেত্রেও বিশেষ সুবিধা পাবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বছর তাদের জন্য ১০ দিন ছুটির ঘোষণা করেছেন। তিনি রাজ্য সরকারি কর্মীদের কালীপুজো, ছটপুজো এবং ভাইফোঁটাসহ সর্বমোট ১৫ দিনের ছুটির সুখবর দিলেন। এই বিষয়ে যদি আপনার কোনো প্রশ্ন অথবা কোনো বক্তব্য তাহলে তাহলে নীচে কমেন্ট বক্সে জানাতে পারেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 National Scholarship Portal

🔥 Indian Post Office Group D Recruitment 2022

🔥 Ishwar Chandra Vidyasagar Scholarship 2022

🔥 Bank of India Recruitment 2022

🔥 SSB Recruitment 2022

🔥 Latest Paramparik Scholarship 2022

Leave a Comment