New Business ideas in Bengali: মাসে লাখ লাখ টাকা উপার্জন করুন মাত্র ২৫ হাজার টাকা দিয়ে এই ব্যবসা শুরু করে বিস্তারিত দেখুন!

Business ideas in Bengali, Business Ideas Bengali, Business Idea

আপনি যদি একটি নতুন ব্যবসা শুরু করতে চান তাহলে আপনার জন্য রয়েছে দারুন সুযোগ। আজ এমনকিছু ব্যবসার (Business idea in Bengali) আইডিয়া নিয়ে এসেছি যার মাধ্যমে আপনি স্বল্প বিনিয়োগেই বাড়িতে বসে লক্ষাধিক টাকা আয় করতে পারবেন। এই ব্যবসার জন্য আপনাকে বাজারেও ঘুরতে হবে না। সকালের জলখাবার সবার কাছেই গুরুত্বপূর্ণ। আর এই জলখাবার নিয়েই একটি ব্যবসা রয়েছে যার মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন। চিঁড়ে সকালের ব্রেকফাস্টে খেতে অনেকেই পছন্দ করেন। আপনি যদি এই চিঁড়ের ব্যবসা শুরু করেন তাহলে আপনি প্রত্যেক মাসে ভালো টাকা আয় করতে পারবেন। তাহলে চলুন এই আইডিয়া সম্বন্ধে বিষদে জেনে নেওয়া যাক।

স্বাস্থ্যকর খাদ্য-

বর্তমানে প্রায় সকলেই নিজেদের স্বাস্থ্য সম্পর্কে খুব সচেতন। আর সেই কারণেই প্রত্যেকেই নিজেদের খাবারের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছেন। আজকাল এই পুষ্টিকর খাবার খেতে অনেকেই পছন্দ করেন। আর এর জন্য চিঁড়ের তুলনা হয় না। কারণ এর মধ্যে নানা ধরনের পুষ্টিগুণ আছে। আর তাই সকলেই সকালের জলখাবারে চিঁড়ে খেতে পছন্দ করেন। এইজন্য সর্বদাই প্রায় চিঁড়ের চাহিদা বাজারে রয়েছে। তাই আপনি চিঁড়ে তৈরি করার ইউনিট লাগিয়ে ব্যবসা শুরু করতে পারেন।

মাত্র ২৫ হাজার টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করা যেতে পারে-

খাদি অ্যান্ড ভিলেজ ইন্ডাস্ট্রিজ কমিশনের (KVIC) একটি প্রজেক্টের রিপোর্ট অনুযায়ী চিঁড়ে ম্যানুফ্যাকচার ইউনিট লাগানোর জন্য প্রায় ২.৪৩ লক্ষ টাকা খরচ হয়। আর এর জন্য আপনি ৯০% লোনও নিতে পারবেন। অর্থাৎ আপনি যদি এই ব্যবসা শুরু করতে চান তাহলে আপনাকে মাত্র ২৫ হাজার টাকা খরচ করতে হবে।

স্বল্প কাঁচামালে ব্যবসা শুরু-

আপনি যদি এই ব্যবসা শুরু করতে চান তাহলে আপনার প্রায় ৫০০ বর্গফুট জায়গার প্রয়োজন হবে। একটি চিঁড়ে মেশিন, ভাটি, প্যাকিং মেশিন এবং ড্রামসহ ছোটো কয়েকটি জিনিসের প্রয়োজন পড়বে। KVIC-এর রিপোর্ট অনুযায়ী অল্প কাঁচামাল দিয়েই আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন। ব্যবসায় বিক্রি বাড়ার সাথে সাথে কাঁচামালের পরিমাণ আপনি বাড়াতে পারবেন। এইভাবে এই ব্যবসা থেকে ধীরে ধীরে আপনি মুনাফা লাভ করতে পারবেন।

ব্যবসার জন্য লোন পাওয়ার উপায়-

এই ব্যবসার জন্য সরকারের তরফ থেকে লোন দেওয়া হয়। KVIC-এর একটি রিপোর্ট অনুযায়ী এই ব্যবসার জন্য একটি প্রজেক্ট রিপোর্ট তৈরি করে গ্রামোদ্যোগ যোজনার মাধ্যমে আপনি লোনের জন্য আবেদন করতে পারবেন। আর এই মাধ্যমে আপনি প্রায় ৯০% পর্যন্ত লোন পেতে পারেন। KVIC কর্তৃক প্রত্যেক বছর গ্রামের ইন্ডাস্ট্রিকে বাড়ানোর জন্য লোন দেওয়া হয় থাকে। তাই এর মাধ্যমে যেকোনো ব্যক্তিই লোনের সুবিধা নিতে পারবেন।

Business ideas in Bengali

এই ব্যবসায় আয়-

এই ব্যবসা শুরুর পর নানা ধরনের ম্যাটেরিয়াল কেনার প্রয়োজন আছে। এর জন্য প্রায় ৬ লক্ষ টাকা খরচ হতে পারে। এছাড়াও অন্যান্য কাজে প্রায় ৫০,০০০ টাকা খরচ হয়। এই টাকা খরচ করে প্রায় ১০০০ কুইন্টাল চিঁড়ে উৎপাদন করা যেতে পারে। অর্থাৎ সর্বমোট প্রায় ৮.৬০ লক্ষ টাকা খরচ হবে। অপরদিকে, এই ১০০০ কুইন্টাল চিঁড়ে প্রায় ১০ লক্ষ টাকায় বিক্রি করা যেতে পারে অর্থাৎ এর থেকে আপনি প্রায় ১.৪০ লক্ষ টাকা লাভ করতে পারবেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 WB Health Recruitment 2022 

🔥 Uttar Dinajpur Sub Divisional Office Recruitment 2022

🔥 WB Lakshmir Bhandar Prakalpa Update 2022

🔥 Bangla Awas Yojana 2022 (Bangla Abas Jojona) 

🔥 Indian Coast Guard Recruitment 2022

 🔥 SBI Asha Scholarship 2022

🔥 Sitaram Jindal Scholarship 2022

Leave a Comment