SBI গ্রাহকদের জন্য বিরাট ঘোষণা! মাত্র ২০ টাকায় বিরাট সুবিধা! (বিস্তারিত দেখুন!)

ধনসম্পত্তি, এই কথাটাই আজকাল যেনো জীবনের বেদবাক্য হয়ে উঠেছে। নিজের আয় করা টাকা অথবা ব্যবসার টাকা সে যাই হোক না কেনো, সেই টাকা সুরক্ষিত রাখতে গোটা দেশের মানুষ এখন ব্যাঙ্কিং (Bank) পরিষেবার ওপর ভরসা করে। এছাড়াও সরকারি নানা প্রকল্প তো রয়েইছে। এইসব প্রকল্পের টাকা সরকার সরাসরি গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্টে দিয়ে দেয়। আর তারপর গ্রাহক সেখান থেকে তার টাকাপয়সা লেনদেন করতে পারে।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

দেশে প্রায় সরকারি বেসরকারি মিলিয়ে প্রায় কয়েকশ ব্যাংক পরিষেবা বর্তমানে রয়েছে। আর এই ক্ষেত্রে একদম প্রথমের দিকেই রয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India)।

টাকাপয়সার লেনদেনে হতে সুবিধা হয় তাই কয়েক বছর আগেই এটিএম (ATM) পরিষেবা চালু করা হয়েছে। বর্তমানে চালু হয়েছে নেট ব্যাঙ্কিং সিস্টেম (Net Banking System)।

বর্তমানে বেশিরভাগ মানুষই ব্যাংকে গিয়ে টাকাপয়সা লেনদেন করতে অনিচ্ছুক। তাই তারা এখন নেট ব্যাঙ্কিং পরিষেবার ওপরই নির্ভর করেন। এই পরিষেবায় গ্রাহকদের ব্যাংকে যাওয়ার কোনো প্রয়োজন নেই। ব্যাংকে গেলেই থাকে লম্বা লাইন। তাই গ্রাহকদের সাথে সাথে কর্মচারীদেরও অসুবিধের মধ্যে পড়তে হয়।

কিন্তু এখন ব্যাংকে গিয়ে গ্রাহকদের আর লম্বা লাইন দাঁড়াতে হবে না। কারণ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গোটা দেশের মানুষের টাকার লেনদেনের সুবিধার্থে গ্রীন কার্ডের (Green Card) মাধ্যমে একটি উন্নত পরিষেবা চালু করতে চলেছে।

গ্রীন কার্ড (Green Card) পরিষেবা কি?

এসবিআই ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ব্যাংকের আওতায় থাকা প্রত্যেকটি গ্রাহককে মাত্র ২০ টাকা দিয়ে এই গ্রীন কার্ড নিয়ে হবে। গ্রাহকদের টাকাপয়সা লেনদেনের ক্ষেত্রে এই কার্ডটি কাজে লাগবে। এই কার্ড ব্যবহারে গ্রাহকদের লেনদেনেও সুবিধা হবে আর তাদেরকে ব্যাংকের লম্বা লাইনেও এসে আর দাঁড়াতে হবে না।

এসবিআই কর্তৃপক্ষ কর্তৃক জানানো হয়েছে যে এই গ্রীন কার্ডটি সোয়াইপ (Swipe) করলে গ্রাহকের সমস্ত তথ্য কম্পিউটারের স্ক্রীনে চলে আসবে। গ্রাহক যখন টাকা তুলবে অথবা জমা দেবে তখন টাকা গুনে তার সংখ্যা বসলে লেনদেন (Transaction) প্রক্রিয়া শেষ হবে।

গ্রাহকদের লেনদেনের সমস্ত তথ্য এই নেট ব্যাঙ্কিং সিস্টেমে অটোমেটিক ভাবে আপডেট (Update) হয়ে যাবে। এসবিআই (SBI) কর্তৃক জানানো হয়েছে লেনদেন প্রক্রিয়াকে আরও বেশি সহজ করতে এই গ্রীন কার্ড পদ্ধতি চালু করা হয়েছে।

sbi state bank of india update

গ্রাহকদের এই গ্রীন কার্ডটি করার জন্য মাত্র ২০ টাকা দিতে হবে। প্রত্যেকটি গ্রাহকের জন্য এই গ্রীন কার্ড আবশ্যক করা হয়েছে। দেশের সব এসবিআই শাখায় এই বিষয়ে এসবিআইয়ের (SBI) সদর দপ্তর থেকে সার্কুলার পাঠানো হয়েছে। কোনো গ্রাহকের যদি এই গ্রীন কার্ড না থেকে থাকে তাহলে সেইক্ষেত্রে তারা এটিএম কাউন্টারে গিয়ে টাকা তুলতে পারবেন এবং জমাও দিতে পারবেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন।

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Eastern Command Hospital Recruitment 2022

🔥 WB Airport Group-C Recruitment 2022

🔥 Govt Loan Scheme

🔥 HDFC Bank Recruitment 2022 Apply Online

🔥 WBPSC Recruitment 2022

🔥 West Bengal Scheme

🔥 WB Volunteers Recruitment 2022

🔥 DRDO Recruitment 2022

🔥 Jobs in Kolkata KMC Recruitment 2022

Leave a Comment