SIP Investment: ৩ কোটি টাকার মালিক হতে পারবেন এটি করলে! জানুন কি ভাবে করতে হবে?

১/১৭: আপনি যদি দীর্ঘমেয়াদি বিনিয়োগ (Long Term Investment) করার কথা ভাবেন তাহলে সেইক্ষেত্রে মিউচুয়াল ফান্ড (Mutual Fund) হলো সবথেকে ভালো মাধ্যম। এই মিউচুয়াল ফান্ডে অল্প অল্প করে ধারাবাহিকভাবে বিনিয়োগের ক্ষেত্রে এসআইপি (SIP)-এর কোনো বিকল্প হয় না।

২/১৭: এসআইপি (SIP) হলো একটি নিয়মমাফিক ইনভেস্টমেন্ট প্ল্যান (Systematic Investment Plan)। এটি মাধ্যমে আপনি প্রত্যেক মাসে আপনার পছন্দের স্টক স্কিমে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বিনিয়োগ করতে পারবেন। তাহলে চলুন আপনার লক্ষ্যে পৌঁছনোর জন্য প্রত্যেক মাসে আপনাকে কত টাকা ইনভেস্ট করতে হবে তা জেনে নেওয়া যাক।

৩/১৭: সিএ মণীশ পি হিংগারের মতে, যদি আপনি ২০ বছরের মধ্যে ৩ কোটি জমা করার পরিকল্পনা করেন, তাহলে আপনি ইক্যুইটি লার্জ ক্যাপ ফান্ডে ইনভেস্ট করতে পারেন।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 ৬ মাস চিন্তা মুক্ত একবার রিচার্জ করলেই! Jio, Airtel-কে কুপোকাত করা এই প্ল্যান আনলো এই সংস্থা!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 ৫০% পর্যন্ত বিদ্যুতের বিল কম আসবে শীত কালে এই ছোট্ট টিপস ফলো করলে! জেনে নিন টিপসগুলি

৪/১৭: এছাড়াও যদি আপনি ২০ বছরের মেয়াদে ৩ কোটি জমা করার পরিকল্পনা করে থাকেন এবং ধরুন, আপনার ফান্ড থেকে আপনি যদি বার্ষিক ১২% হারে সুদ পাচ্ছেন, তাহলে সেইক্ষেত্রে আপনাকে আপনার লক্ষ্যে (২০ বছরে ৩ কোটি) পৌঁছনোর জন্য প্রত্যেক মাসে প্রায় ৩০ হাজার টাকার একটি এসআইপি শুরু করতে হবে।

৫/১৭: গত ১০ বছরে লার্জ ক্যাপ ফান্ডে সুদ পাওয়া গেছে গড়ে ১৩.১৫% হারে। এমতাবস্থায় আপনি প্রথম থেকে ৩০ হাজার টাকার এসআইপি না শুরু করে যদি ১৬ হাজার টাকা দিয়ে শুরু করেন তাহলে সেটা আরও হবে।

৬/১৭: তবে যদি আপনি ১৬ হাজার টাকার এসআইপি চালু করেন তাহলে প্রত্যেক বছর ১০% করে আপনাকে এসআইপি-এর পরিমাণ বৃদ্ধি করতে হবে। যদি প্রত্যেক বছর আপনার ইনকাম বাড়ে তাহলে আপনি অনায়াসেই বিনিয়োগ বৃদ্ধি করতে পারবেন।

৭/১৭: আপনি যত তাড়াতাড়ি বিনিয়োগ শুরু করবেন, তত বেশি লাভবান হবেন। আপনি যদি এই পরিস্থিতিতে প্রথমেই মাসিক ৩০ হাজার টাকা দিয়ে বিনিয়োগ শুরু করেন এবং প্রত্যেক বছর তা যদি ১০% করে বাড়াতে থাকেন, তাহলে আপনি আপনার লক্ষ্যে ৩,৪ বছর আগেই পৌঁছতে পারেন।

১ কোটি টাকার তহবিল গড়তে চাইলে আপনাকে প্রত্যেক মাসে কত টাকা জমা করতে হবে?

৮/১৭: শেয়ারখানের রিপোর্ট অনুযায়ী, আগামী ৫ বছরে যদি আপনি ১ কোটি টাকার তহবিল তৈরি করতে চান এবং ৮% হারে সুদ পেয়ে তাহলে, তাহলে প্রত্যেক মাসে আপনাকে এসআইপি-তে ১,৩৫,১৯৬ টাকা জমা করতে হবে।

৯/১৭: অপরদিকে, শেয়ারখানের রিপোর্টে দাবি করা হয়েছে যে, এসআইপি-তে যদি আপনার বিনিয়োগে ১০% হারে রিটার্ন পাওয়া যায়, তাহলে প্রত্যেক মাসে আপনাকে ১,২৮,০৭০ টাকা জমা করতে হবে।

১০/১৭: গড়ে যদি আপনি ১৫% রিটার্ন পান, তাহলে প্রত্যেক মাসে আপনাকে ১,১১,৫০৬ টাকা জমা করতে হবে। এছাড়াও আপনি যদি ২৫% রিটার্ন পেয়ে তাহলে, তাহলে প্রত্যেক মাসে আপনাকে জমা করতে হবে ৮৩,৪৪২ টাকা

১১/১৭: ১০ বছরে ১ কোটি টাকার একটি তহবিল গড়তে চাইলে এবং বিনিয়োগের গড় রিটার্ন ৮% হলে, প্রত্যেক মাসে আপনাকে জমা করতে হবে ৫৪,২৯৯ টাকা

১২/১৭: সেইভাবেই, গড় ১০% রিটার্ন পেলে প্রত্যেক মাসে আপনাকে ৪৮,৪১৪ টাকা ইনভেস্ট করতে হবে। যদি ১৫% রিটার্ন পান তাহলে ৩৫,৮৮৭ টাকা এবং যদি ২৫% রিটার্ন পান তাহলে প্রত্যেক মাসে ১৮,৭৬৯ টাকা করে বিনিয়োগ করতে হবে।

১৩/১৭: যদি আপনি ৮% রিটার্নে ১৫ বছরে ১ কোটি টাকার তহবিল গড়তে চান, তাহলে আপনাকে প্রত্যেক মাসে ২৮,৭০৮ টাকা করে জমা করতে হবে।

১৪/১৭: সেইভাবেই, ১০% রিটার্নে মাসে জমা করতে হবে ২৩,৯২৮ টাকা১৫% রিটার্নে জমা করতে হবে ১৪,৭৭৫ টাকাগড়ে ২৫% রিটার্নে প্রত্যেক মাসে প্রত্যেক মাসে মাত্র ৫১১৪ টাকা যদি আপনি জমা করেন তাহলেই আপনার কোটি টাকার ফান্ড তৈরি হয়ে যাবে।

১৫/১৭: ২০ বছরে আপনি যদি ১ কোটির একটি তহবিল গড়তে চান, তাহলে প্রত্যেক মাসে অনেক গড়ে ৮% রিটার্নে জমা করতে হবে ১৬,৮৬৫ টাকা১০% রিটার্নে জমা করতে হবে ১৩,০৬০ টাকা

SIP Investment If you do this you can own 3 crore rupees

১৬/১৭: লক্ষ্যে পৌঁছানোর জন্য ১৫% রিটার্নে জমা করতে হবে ৬,৫৯৭ টাকা। এছাড়াও গড়ে ২৫% যদি রিটার্ন পান তাহলে কোটি টাকার তহবিল তৈরি করতে আপনাকে প্রত্যেক মাসে মাত্র ১,৪৫৮ টাকা জমা দিতে হবে।

১৭/১৭: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

👉 Big News: প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে এলো এই চাঞ্চল্যকর তথ্য! জানুন বিস্তারিত

👉 Lakshmir Bhandar Prakalpa

👉 ২০,০০০ টাকার স্কলারশিপ পড়ুয়াদের দিচ্ছে LIC! টাকা পেতে এভাবে করে ফেলুন আবেদন

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস-সমীক্ষা নিয়ে ক্ষোভ কেন্দ্রের দলের! কেন? জানুন

Leave a Comment