WB Primary TET 2022: টেট-এর এই বিষয় নিয়ে বড় সিধান্ত পর্ষদের! কি সিদ্ধান্ত? বিস্তারিত দেখুন

১/৯: প্রাথমিক শিক্ষা পর্ষদ টেট (WB Primary TET 2022) পরীক্ষা নিয়ে ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ নিয়েছে। ফের এই টেট পরীক্ষাকে কেন্দ্র করে বড়ো সিদ্ধান্ত পর্ষদের (West Bengal Board of Primary Education)। এতে টেট পরীক্ষার্থীরা উপকৃত হবেন। রাজ্যের স্কুল এবং কলেজগুলিকেই আগামী ১১ ডিসেম্বরের টেট পরীক্ষার জন্য পরীক্ষাকেন্দ্র হিসেবে ঠিক করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)।

২/৯: এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/৯: আগামী ১১ ডিসেম্বর টেট (WB Primary TET 2022)পরীক্ষাকেন্দ্রে থাকবে মেটাল ডিটেক্টর। এবার পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে যে, টেট পরীক্ষাকেন্দ্রে মেটাল ডিটেক্টর হবে। পূর্বে পর্ষদ (West Bengal Board of Primary Education) জানিয়েছিল যে এবার পরীক্ষাকেন্দ্রে বায়োমেট্রিক অ্যাটেনডেন্স থাকবে। এবার বায়োমেট্রিক অ্যাটেনডেন্সের পাশাপাশি থাকবে মেটাল ডিটেক্টরও। টেট পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে মেটাল ডিটেক্টরের মাধ্যমে প্রবেশ করবে। এর মাধ্যমে কোনো পরীক্ষার্থীর কাছে কোনরকমের ইলেকট্রনিক গ্যাজেট আছে কিনা তা খতিয়ে দেখা হবে। পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড এবং পেন ছাড়া আর অন্য কোনোকিছু নিয়ে ঢুকতে পারবেন না।

আরও পড়ুন: 👇👇👇

🔥 Primary TET Breaking News! শিক্ষক নিয়োগ সম্পর্কিত গুরুত্বপূর্ণ এই বিজ্ঞপ্তি পর্ষদের! দেখুন কি নির্দেশ দেওয়া হয়েছে।

🔥 WB SSC নিয়ে Breaking News সামনে এলো! কি সিদ্ধান্ত নিলো SSC?

🔥 শিক্ষক নিয়োগে ফের গুরুত্বপূর্ণ নির্দেশ কলকাতা হাইকোর্টের! কি সেই নির্দেশ? দেখুন

৪/৯: ১৪০০-এরও বেশি পরীক্ষাকেন্দ্রে টেট (WB Primary TET 2022) পরীক্ষা নেওয়া হবে বলে খবর পাওয়া গেছে পর্ষদ সূত্রে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে তালিকা পাঠানো হয়েছে। সেই তালিকায় মধ্যে থেকেই ঠিক করা হয়েছে পরীক্ষাকেন্দ্র। পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড পরীক্ষার ৭ দিন আগে থেকে দেওয়া হবে।

৫/৯: পরীক্ষা শুরু হওয়ার ২ ঘণ্টা আগে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে। এবছর রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী টেট পরীক্ষায় অংশ নিতে চলেছে। প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী এবার টেট পরীক্ষায় বসতে চলেছে। আর তাই এবার প্রাথমিক শিক্ষা পর্ষদ নিশ্চিদ্র, কড়া নিরাপত্তার ব্যবস্থা নিচ্ছে।

৬/৯: প্রত্যেকটি জেলায় কতগুলি করে পরীক্ষাকেন্দ্র থাকবে, পর্ষদ তার তালিকা চূড়ান্ত তৈরি করে ফেলেছে। নিয়োগ করা হচ্ছে বিশেষ পর্যবেক্ষকও। অর্থাৎ প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে তাঁরা বিশেষ নজরদারি চালাবেন।

৭/৯: পর্ষদ এই টেট পরীক্ষা (WB Primary TET 2022 Exam) ব্যবস্থা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ধাঁচেই পরিচালনা করতে চাইছে। আর সেই কারণেই পর্ষদ প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে বিশেষ নজরদারি চালানোর জন্য পর্যবেক্ষক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। পরীক্ষার্থীদের বাড়ি থেকে পরীক্ষাকেন্দ্রগুলির দূরত্ব যাতে না হয় সেই জন্যও পর্ষদ বিশেষ উদ্যোগ নিয়েছে।

today breaking news Major decisions on various matters of WB Primary TET 2022 are made by the wbbpe

৮/৯: পর্ষদ এই টেট পরীক্ষার নিরাপত্তা নিয়েও যথেষ্ট সতর্কতা অবলম্বন করছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে বায়োমেট্রিক অ্যাটেনডেন্সসহ মেটাল ডিটেক্টরও ব্যবহার করতে চলেছে। এই মেটাল ডিটেক্টর একটি বিশেষ প্রশিক্ষিত এজেন্সি দ্বারা পরীক্ষাকেন্দ্রগুলিতে পরিচালিত হবে। এই মেটাল ডিটেক্টর ব্যবহার করা হবে পরীক্ষার্থীদের তল্লাশি নেওয়ার জন্য।

৯/৯: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 ৬৩,২০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে পশ্চিমবঙ্গে ক্লার্ক পদের চাকরির সুযোগ (Apply Now!) | WB LDC Recruitment 2022

🔥 ৯৮,০৮৩টি শূন্য পদে লিখিত পরীক্ষা ছাড়াই ভারতীয় পোস্ট অফিসে চাকরির সুযোগ! (Apply Now!) 

🔥 Punjab and Sind Bank Recruitment 2022

🔥 WB SSC নিয়ে Breaking News সামনে এলো! কি সিদ্ধান্ত নিলো SSC?

🔥 Post Office-এ মাত্র ৫০০০ টাকা বিনিয়োগ করে সারাজীবন আয় করুন! জানুন কিভাবে?

Leave a Comment