WB Primary TET 2022 New Update: ২০২২-এ পুজোর পরেই আবারো নতুন করে প্রাইমারি টেট পরীক্ষা হতে চলেছে! (বিস্তারিত দেখুন!)

WB Primary TET 2022, WB Primary TET News, Primary tet new update, WB Primary TET Syllabus, WB Primary TET Official Website

প্রাথমিক বোর্ডের নতুন সভাপতি গৌতম পালের তরফ থেকে জানা গেছে যে বেশ কয়েক বছর পর রাজ্যে নতুন করে আবার প্রাথমিক টেট ২০২২ হতে চলেছে। কেন্দ্রীয় টেটের আদলে প্রত্যেক বছর একবার করে টেট পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রেও খবর পাওয়া গেছে যে চলতি বছরেও এই টেট পরীক্ষা নেওয়া হবে। প্রায় পাঁচ বছর পর রাজ্যে আবার টেট পরীক্ষার সবুজ সংকেত পেয়ে রাজ্যের D.El.Ed ও B.Ed প্রার্থীদের মনে খুশির অন্ত নেই। তবে এবারে টেট পরীক্ষায় B.Ed প্রার্থীরাও বসতে পারবে। যে সমস্ত চাকরি প্রার্থী দীর্ঘদিন ধরে টেট পরীক্ষার জন্য অপেক্ষা করে রয়েছেন তাদের জন্য নিশ্চিতভাবে এটি একটি বিরাট সুখবর।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

WB Primary TET News

নতুন করে রাজ্যে তোলপাড় শুরু হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের চিঠিকে ঘিরে। সমস্ত ডিপিএসসিতে প্রাথমিক শিক্ষা বোর্ড কর্তৃক জানতে চাওয়া হয়েছে শূন্যপদের তালিকা, সেন্টারের নাম, অ্যাড্রেস, ভেনু, কাস্টাডিয়ান, ক্যাপাসিটি। এরপর সেই অনুযায়ী পর্ষদ টেট পরীক্ষার নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এই ঘোষণার পরই চাকরি প্রার্থীরা আবার টেট পরীক্ষার জন্য নতুন করে প্রস্তুতি নিতে শুরু করেছে।

WB Primary tet new update (WB Primary TET 2022)

প্রাথমিক শিক্ষা বোর্ডের তরফ থেকে জানতে চাওয়া হয়েছে যে কোথায় কত শূন্যপদ আছে, এছাড়াও সেন্টারের বিষয়েও নতুন করে পরিকল্পনা করা শুরু হয়ে গেছে এবং আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে যাবতীয় তথ্য প্রাথমিক শিক্ষা বোর্ডে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর এই থেকেই স্পষ্ট হচ্ছে যে ২০২২-এর মধ্যেই প্রাথমিক টেট পরীক্ষা হয়ে চলেছে এবং এর প্রস্তুতিও আগেই শুরু হয়ে গেছে।

প্রাথমিক চাকরি প্রার্থীদের জন্য প্রাথমিক বোর্ডের সভাপতি গৌতম পাল নতুন নতুন উদ্যোগ নিচ্ছেন। আর তার মধ্যেই যে নতুন একটি উদ্যোগ নেওয়া হয়েছে তা হলো Grievance Cell. চাকরি প্রার্থীদের যদি কোনো অভিযোগ থেকে থাকে তাহলে তারা এই গ্রিভান্স সেলের মাধ্যমে তা জানতে পারবে। এছাড়াও নতুন টেট এবং অন্যান্য আরও তথ্য জানতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

নতুন করে প্রাথমিক বোর্ডের পক্ষ থেকে একটি বৈঠক আয়োজন করা হবে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে। সেখানে যারা ইতিমধ্যেই টেট পাশ করে আছেন এবং নতুন করে টেট পরীক্ষার বিষয়ে আলোচনা করা হবে।

এও জানানো হয়েছে যে এই বছর থেকেই ডিএলএড ও বি এড দুই চাকরি প্রার্থীরাই টেট পরীক্ষায় বসতে পারবেন এবং টেট উত্তীর্ণ প্রার্থীদের একটি সার্টিফিকেট দেওয়া হবে। এই সার্টিফিকেটটি ভ্যালিডিটি থাকবে আজীবন। ২০২২ প্রাথমিক টেট পরীক্ষার্থীদের জন্য নিম্নে টেট পরীক্ষার সিলেবাস এবং অফিসিয়াল ওয়েবসাইট দেওয়া হলো। নিম্নে দেওয়া লিংকে ক্লিক করে টেট পরীক্ষার জন্য আপনারা প্রস্তুতি শুরু করে দিতে পারেন।

WB Primary TET Syllabus Download

WB Primary TET Syllabus Download-এর লিঙ্ক নিচে দেওয়া আছে। সেকনে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

WB Primary TET 2022 New Update

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
WB Primary TET 2022 Syllabus Download ডাউনলোড করুন
WB Primary TET 2022 Website এখানে দেখুন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Vidyasaarthi Scholarship 2022

🔥 Darjeeling Recruitment 2022

🔥 ECIL Recruitment 2022

🔥 Business Ideas from Home

🔥 NLC Recruitment 2022

 🔥 DHFWS Uttar Dinajpur Recruitment 2022

🔥 Lottery Success Tricks

🔥 India post group c recruitment 2022

🔥 SBI Bank Investment

Leave a Comment