WB Primary TET: শিক্ষক নিয়োগ নিয়ে বড়ো এই রায় দিল কলকাতা হাইকোর্ট!

১/৭: কলকাতা হাইকোর্ট RTI মামলার বড়ো রায় দিল। মামলার রায় দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে। বিচারপতি অভিজিৎ গঙ্গেপাধ্যায় (Abhijit Gangopadhyay) এই RTI মামলায় মোট ৩৯২৯টি শূন্যপদে নিয়োগ করার নির্দেশ দিয়েছিলেন। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ ডিভিশন বেঞ্চে আবেদন করে। এই মামলার মোট পিটিশনকারীর সংখ্যা ছয় হাজারেরও অধিক।

২/৭: এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের  WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/৭: বহু শূন্যপদ এখনও ফাঁকা পড়ে রয়েছে। খবর পাওয়া গেছে যে, সেই শূন্যপদগুলি পূরণ করার জন্য RTI মামলার মামলাকারীদের মধ্যে থেকে মেরিট লিস্ট বের করতে বলা হয়েছে এবং সেখান থেকে সেই শূন্যপদগুলি পূরণ করার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে।

৪/৭: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) ২০১৪ সালের টেট পরীক্ষায় বকেয়া শূন্যপদ পূরণ করার নির্দেশ দিয়েছিলেন। প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেছে।  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ৩৯২৯টি শূন্যপদে নিয়োগ করার। প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলা করে।

৫/৭: প্রাথমিক শিক্ষা পর্ষদ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী ২০১৪ সালের টেট পরীক্ষার প্রেক্ষিতে ২০২০ সালে দ্বিতীয় পর্যায়ের নিয়োগ প্রক্রিয়া সংগঠিত করে। ঘোষণা করা হয়েছিল যে, ১৬ হাজার ৫০০ পদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। 

আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET 2022: টেট পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদের!

🔥 ৩৯২৯ শূন্যপদে শিক্ষক নিয়োগ: গুরুত্বপূর্ণ মামলা কলকাতা হাইকোর্টে

WB Primary TET The Calcutta High Court gave a big verdict on the appointment of WB Primary teachers

৬/৭: কিন্তু তারপরও অনেক পদ ফাঁকা ছিল। সেই নিয়ে আদালতে মামলাও করা হয়। পরবর্তী টেট পরীক্ষার আগে এই শূন্যপদগুলি পূরণ করার দাবি ছিল মামলাকারীদের। সেই মামলা চলাকালীনই পর্ষদের সহিত আলোচনা করা হয়। সেখানে দেখা যায় ফাঁকা রয়েছে ৩ হাজার ৯২৯টি পদ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গত ২৬ সেপ্টেম্বরের মধ্যে এই শূন্যপদগুলি পূরণ করার নির্দেশ দিয়েছিলেন।

৭/৭: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 WB Primary TET 2022: টেট পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদের!

🔥 Nadia Asha Karmi Recruitment 2022

🔥 WB Aikyashree Prakalpa 2022

🔥 ৩৯২৯ শূন্যপদে শিক্ষক নিয়োগ: গুরুত্বপূর্ণ মামলা কলকাতা হাইকোর্টে

🔥 WB HS Exam 2023: উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এই জরুরী ঘোষণা কাউন্সিলের!

Leave a Comment