রাজ্যে অবশেষে ১৪,০০০-এর মতো শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি! জানুন বিস্তারিত!

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে রাজ্যে আবারও বিরাট শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রায় ১৪ হাজার শিক্ষক নিয়োগ (WB Job Update 2022) করা বলে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদ এই বিপুল সংখ্যক শূন্যপদের তালিকা প্রস্তুত করার জন্য নির্দেশ দিয়েছে। রাজ্যে নিয়োগের ক্ষেত্রে বিশেষত শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুরবস্থার সৃষ্টি হয়েছে তা বলেই বাহুল্য। রাজ্য সরকার এবারে সব বাধা কাটিয়ে শিক্ষক নিয়োগ করতে তৎপর হয়েছে।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

নিয়োগের ক্ষেত্র:

এখন নবম এবং দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ করা হবে। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশ অনুযায়ী রাজ্যের “অনগ্রসর শ্রেণী কল্যাণ সম্প্রদায়” শূন্য পদের হিসাব তৈরি করা শুরু করেছে।

এছাড়াও SC/ST/OBC শ্রেণীর প্রার্থীদের শূন্যপদের তালিকাও এখানে উল্লেখ থাকছে। এরপর এই নিয়োগকারী বোর্ড উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করতে তৎপর হবেন।

শূন্যপদের সংখ্যা:

নবম এবং দশম শ্রেণী মিলিয়ে বিরাট শূন্যপদে এখানে নিয়োগ করা হবে। সর্বমোট প্রায় ১৪ হাজার শূন্যপদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে।

এখানে সঠিক শূন্যপদের সংখ্যা হলো ১৩,৮৪২টি। পুজোর পরেই চাকরির জন্য চূড়ান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এরপরই সরকার নিয়োগের পথে হাঁটবেন।

উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ:

তবে নবম এবং দশম অর্থাৎ মাধ্যমিক স্তরে নিয়োগের কথা হলেও উচ্চমাধ্যমিক স্তরে নিয়োগ নিয়ে চাকরিপ্রার্থীরা সংশয়ে রয়েছেন। নবম এবং দশম শ্রেণীর পর উচ্চমাধ্যমিক স্তরেও শিক্ষক নিয়োগ করার চিন্তা করছেন তারা, চাকরি প্রার্থীদের সব সংশয়ে জল ঢেলে এমনটাই জানানো হয়েছে এসএসসি-এর পক্ষ থেকে।

তাদের তরফ থেকে শূন্যপদের একটি হিসাব জারি করা হয়েছে। এই উচ্চমাধ্যমিক স্তরে ৫৫২৭টি শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উক্তি:

পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতানুযায়ী, রাজ্যে সব মিলিয়ে প্রায় ৮৯ হাজারের শূন্যপদে শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যে আর শিক্ষিত বেকার থাকবে না। রাজ্যের সমস্ত বিদ্যালয়ে সকল শূন্যপদ পূরণের আশ্বাস দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। পুজোর পরেই নতুন সার্কুলার জারি করা হবে এবং তারপরই এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। 

wb teacher recruitment update 14000 job vacancy

চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 WB Ration Dealers Recruitment 2022

🔥 Burdwan University Recruitment 2022 

🔥 Darjeeling DEO Recruitment 2022

🔥 WB Health Recruitment 2022

🔥 Uttar Dinajpur Sub Divisional Office Recruitment 2022

🔥 Indian Coast Guard Recruitment 2022

Leave a Comment