১২,৮৯৩ টি শূন্যপদে পশ্চিমবঙ্গের খাদ্য ও স্বাস্থ্য দপ্তরে নিয়োগের বিশাল আপডেট | West Bengal Food and Health Recruitment Update 2022

West Bengal Food and Health Recruitment 2022, Latest Jobs, West Bengal Jobs 2022 (পশ্চিমবঙ্গের খাদ্য ও স্বাস্থ্য দপ্তরে নিয়োগে ২০২২):

পশ্চিমবঙ্গের খাদ্য ও স্বাস্থ্য দপ্তরে ১২ হাজার ৮৯৩ টি শূন্য পদে কর্মী নিয়োগের বিশাল ঘোষণা করা হলো রাজ্য সরকারের পক্ষ থেকে। গত ১৮ এপ্রিল সোমবার মন্ত্রীসভার বৈঠকে আনুষ্ঠানিকভাবে এই নিয়োগের কথা জানান হয়। এই সম্পর্কে বিস্তারিত জানে এই পুরো নিবন্ধটি পড়তে অনুরোধ করছি। এছাড়াও সমস্ত সরকারি ও বেসরকারি চাকরি এবং প্রকল্পের উপদের সবার আগে পেতে আমদের এই sarkarijagt.in ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। পাশাপাশি আমাদের Telegram গ্রুপের সাথে যুক্ত হন, এই নিবন্ধের শেষে নিম্নে লিনক দেওয়া হয়েছে। সেখানেও আমরা নিয়মিত চাকরির আপডেট দিয়ে থাকি।

পশ্চিমবঙ্গের খাদ্য ও স্বাস্থ্য দপ্তরে নিয়োগের ঘোষণা (West Bengal Food and Health Recruitment 2022 Update)

বিগত কয়েক বছরে পশ্চিমবঙ্গে এত সংখ্যক নিয়োগ একসাথে করানো হয়নি সে কথা আমরা সকলেই জানি। তবে এই নিয়োগের ঘোষণা নিশ্চই আপনার মনে আশার আলো যোগবে। যদিও বিগত দুই বছরে রাজ্য পুলিশে বেশ ভালো সংখ্যক নিয়োগ করা হয়েছে। তাই এই বিশাল নিয়োগের কথা উড়িয়ে দেবার নয়।

গত সোমবার ১৮ এপ্রিল এই ঘোষণা হওয়ার পর রাজ্যের শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম এই নিয়োগের বিষয়ে সাংবাদিক সম্মেলন করে বস্তারিত জানিয়েছেন।

এরপর স্বাভাবিক ভাবেই আপনার মনে প্রশ্ন জাগবে কবেই বা এই নিয়োগ হবে? এবং কিভাবেই বা হবে? এই পদ্গুলিতে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতাই বা কি হবে? চিন্তা নেই, এই প্রশ্নগুলোর উত্তর দিয়ে আপনার সমস্যা সমাধান করেই আমরা অর্থাৎ Sarkari Jagat অত্যন্ত আগ্রহী। এই প্রশ্নগুলির উত্তর আপনি নিচে পাবেন, তাই বিস্তারিত পড়তে অনুরোধ করছি। আর অবশ্যই এই পোস্টটি আপনি আপনার বন্ধুদের শেয়ার করবেন ফেসবুক-হোয়াটসএপ-এর মাধ্যমে, তারাও কিন্তু একটি চাকরির আসে আপনার মতো অধীর আগ্রহে বসে আছেন।

west bengal food and health recruitment 2022

স্বাস্থ্য এবং খাদ্য দপ্তরে শুন্যপদ (West Bengal Food and Health Recruitment 2022 Vacancy)

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য এবং খাদ্য দপ্তরে মোট ১২ হাজার ৮৯৩ শুন্যপদে নিয়োগের কথা জানানো হয়েছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের অধীনে ১২ হাজার ৫৫১ শুন্যপদে এবং খাদ্য দপ্তরে ৩৪২ টি শুন্যপদে ডাটা এনট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে।

কেন এই নিয়োগ করা হবে? 

স্বাস্থ্য দপ্তরে এই বিপুল সংখ্যক পদে কর্মী নিয়োগের ক্ষেত্রে রাজ্য তথা পশ্চিমবঙ্গ সরকারের ইতিবাচক একটি উদ্দেশ্য রয়েছে। মূলত রাজ্যের স্বাস্থ্য পরিষেবার মান উন্নত থেকে উন্নততর করতে এবং রাজ্যের সমস্ত জেলার স্বাস্থ্য বিভাগের কাজে গতি আনতে পশ্চিমবঙ্গ সরকার এই নিয়োগ করতে চলেছে।

এই চাকরির ধরন কি হবে?

মন্ত্রীসভার তরফ থেকে এই চাকরি সম্পর্কে জানানো হয়েছে যে, স্বাস্থ্য দপ্তরে এই নিয়োগ হবে চুক্তিভিত্তিক অর্থাৎ অস্থায়ী ভাবে।  আউটসোর্সিং এর মাধ্যমে এই নিয়োগ করা হবে। এই চাকরির সময়সীমা বা মেয়াদ থাকবে ৫ বছর, তবে পরে তা বাড়ানো হতে পারে।

শিক্ষাগত যোগ্যতা কি? 

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে চাকরির জন্য আবেদনকারীকে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেইসাথে কিছু পদের অন্য অতিরিক্ত যোগ্যতার প্রয়োজন হতে পারে। নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরেই এই বিষয়ে ভালোভাবে জানা যাবে।

অন্যদিকে, খাদ্য দপ্তরে ডাটা এনট্রি অপারেটর পদে নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন- যেকোনো বিষয়ে গ্র্যজুয়েশন পাশ এবং কমপক্ষে ৬ মাসের কম্পিউটার কোর্সের সার্টিফিকেট।

এই পদ্গুলির জন্য কবে নিয়োগ করা হবে?

এখনো রাজ্য সরকারের তরফ থেকে নিয়োগ শুরু হওয়ার সঠিক তারিখ জানানো হয়নি। তবে রাজ্য মন্ত্রীসভার তরফ থেকে জানানো হয়েছে যে, শীঘ্রই এই নিয়োগ শুরু হবে এবং অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

রাজ্য সরকারের তরফ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়া মাত্রই আমরা আপনার কাছে তা পৌঁছে দেবো। তাই আপনাকে অনুরোধ করা হচ্ছে আপনি নিচে দেওয়া আমদের Telegram গ্রুপের সাথে যুক্ত হন। আর অবশ্যই এই নিয়োগ বার্তা বন্ধুদের কাছে এবং  social media-তে শেয়ার করুন

গুরুত্বপূর্ণ লিঙ্কসমূহ (Important Links)

গুরুত্বপূর্ণ লিঙ্ক 

🔥 আমদের Talegram গ্রুপ-এ যুক্ত হন 🔥 যুক্ত হন (Join)
এগুলিও পড়ে দেখুন 👇

Leave a Comment