Pension Scheme: মাসে ৮ হাজার টাকা করে পাবেন কেন্দ্র সরকারের এই স্কিমে আবেদন করলে

১/৮: কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে (Central Government Scheme) যদি আপনি আবেদন করেন তাহলে আপনি প্রত্যেক মাসে ভালো পেনশন পাবেন। এই স্কিমের আওতায় আপনি প্রত্যেক মাসে নির্দিষ্ট পরিমাণ পেনশন পাবেন। এই স্কিমে ৩১ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। অর্থাৎ আপনার কাছে আর মাত্র কয়েকটা দিনই বাকি রয়েছে।

২/৮: এই স্কিমের নাম হলো- প্রধানমন্ত্রী ভাইয়া বন্দনা যোজনা। আপনার বয়স যদি ৬০ বছর হয়ে থাকে তাহলে আপনি এই স্কিমের জন্য আবেদন করতে পারবেন। তাহলে চলুন এই স্কিম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

৩/৮: সরকার এই প্রধানমন্ত্রী ভাইয়া বন্দনা যোজনার মাধ্যমে জনগণকে একটি নির্দিষ্ট পরিমাণ পেনশনের নিশ্চয়তা দেয়। এই স্কিমের অধীনে বিনিয়োগকারীরা মাসিক, ত্রৈমাসিক অথবা বার্ষিক পেনশন দেওয়া হয়।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Post Office Schemes

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস-সমীক্ষা নিয়ে ক্ষোভ কেন্দ্রের দলের! কেন? জানুন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 টাকা ঢুকছে না? প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার টাকা পেতে করতে হবে এই কাজ!

৪/৮: এই স্কিমটি পরিচালিত হয় কেন্দ্রীয় সরকার এবং লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) কর্তৃক। এই স্কিমে কেবলমাত্র ৬০ বছর অথবা তার বেশি বয়সের ব্যক্তিরাই আবেদন করতে পারবেন। এই স্কিমে আপনি বিনিয়োগ করতে পারেন ১৫ লক্ষ টাকা। এর পূর্বে এই স্কিমে বিনিয়োগ করা যেত মাত্র ৭ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত। তবে সরকার এখন এই স্কিমে বিনিয়োগের সীমা বাড়িয়েছে।

মাসে পাবেন ৮ হাজার টাকা পাবেন এইভাবেই-

৫/৮: এই স্কিমে বিনিয়োগ করে বিবাহিতরা মাসে ৮ হাজার টাকা পেনশন পেতে পারেন। স্বামী এবং স্ত্রী উভয়েই যদি এই স্কিমে ৬-৬ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে তাদের মোট ৮ হাজার টাকা অর্থাৎ ২ জনের জন্য ৪-৪ হাজার টাকা পেনশন প্রত্যেক মাসে দেওয়া হবে। এছাড়াও এই স্কিমের অধীনে, আপনাকে বার্ষিক ৭.৪০% সুদও দেওয়া হয়।

সম্পূর্ণ বিনিয়োগের পরিমাণ আপনি ফেরত পাবেন-

৬/৮: ১০ বছরের জন্য আপনি এই স্কিমে বিনিয়োগ করুন। সেইক্ষেত্রে আপনাকে পেনশন দেওয়া হবে ১০ বছরের জন্য। এরপর যে পরিমাণ আপনি বিনিয়োগ করেছেন, আপনার কাছে সেটা ফেরত দেওয়া হবে।

You will get 8 thousand rupees per month if you apply for this scheme of the central government

৭/৮: ধরুন, আপনি যদি ১২ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে ১০ বছর পরে আপনাকে এই পরিমাণটি ফেরত দেওয়া হবে। পাশাপাশি আপনি মাসিক পেনশনও পেয়েছেন।

৮/৮: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lakshmir Bhandar Prakalpa

👉 Post Office Saving Scheme

👉 New Scheme For Student: মাসে ১০,০০০ টাকা করে ভাতা পাবেন বিনামূল্যে প্রশিক্ষণ নিয়ে! কি ভাবে পাবেন? জেনে নিন

👉 Karmai Dharma Scheme: নতুন বছরে রাজ্যের ২ লাখ যুবক-যুবতীদের বিনামূল্যে বাইক দিচ্ছে সরকার! জানুন কী ভাবে পাবেন?

👉 Taruner Swapna Scheme 2022১০,০০০ টাকা করে ছাত্র-ছাত্রীদের দেবে সরকার! কি ভাবে? জেনে নিন

Leave a Comment