🔥WBSSC Group D Recruitment 2021 Case : Wbssc গ্রুপ-ডি কর্মী নিয়োগের মামলায় এবার CBI অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

WBSSC Group D Recruitment 2021High Court Case Order : এবার কলকাতা হাইকোর্ট স্কুলে গ্রুপ-ডি কর্মী নিয়োগের (Group D Recruitment) মামলায় CBI অনুসন্ধানের নির্দেশ দিলো।

wbssc group d recruitment 2021

গ্রুপ-ডি নিয়োগের মামলায় CBI তদন্ত (WBSSC Group D Recruitment 2021 HC Case)

আজ স্কুলের গ্রুপ-ডি কর্মী নিয়োগের মামলায় (Group D Recruitment 2021 Case Order) কলকাতা হাইকোর্ট CBI অধিকর্তার নেতৃত্বে CBI অনুসন্ধানের নির্দেশ দিলো। গ্রুপ-ডি কর্মী নিয়োগের মামলায় (SSC GD Recruitment 2021 Case Order) দুর্নীতির অভিযোগ নিয়ে প্রাথমিক খোঁজখবরের নির্দেশ দিলো হাইকোর্ট।

হাইকোর্টের নির্দেশ অনুসারে সেটি CBI তদন্ত নয়, হাইকোর্ট অনুসন্ধানের নির্দেশ দিয়েছে সিবিআইয়ের অধিকর্তাকে। কমিটি গড়ে এই অনুসন্ধান করবে CBI। এই কমিটিতে থাকবেন DIG পদমর্যাদার আধিকারিক, যুগ্ম অধিকর্তা পদমর্যাদার আধিকারিক। সেই আধিকের দল তথ্য সংগ্রহ করবে।

গ্রুপ-ডি নিয়োগের মামলায় হাইকোর্ট (High Court on Wbssc Group

Recruitment)

আদালতের কথায়, ‘কারা নিয়োগপত্র দিয়েছিল? দুষ্কৃতীদের খুঁজে বের করতে হবে।’ ২১ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রাথমিক রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

CBI আনুসন্ধানের নির্দেশ দেওয়ার পর বিচারপতি বলেন, ‘কমিশন সুপারিশ না করলে কি ভাবে নিয়োগপত্র পৌঁছে দিলো পর্ষদ? কোন অদৃশ্য হাতে এই সুপারিশ পর্ষদে পৌঁছল? কারাই বা জারি করলো?’ রাজ্য পুলিশের প্রতি সম্মান রেখেই এই নির্দেশ দিয়েছে বলে জানায় হাইকোর্ট।

এই ঘটনায় এর আগে রাজ্য সরকারের পক্ষ থেকে হাইকোর্টের চিন্তাভাবনার পরিপ্রেক্ষিতে অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে তদন্তের সওয়াল করে বলা হয়, ‘৩ জন বিচারপতিকে দিয়েও তদন্ত কমিটি গঠন করা যেতে পারে।’

মাননীয় বিচারপতি Group D নিয়োগের দুর্নীতির মামলায় (SSC GD Recruitment 2021 Case) মন্তব্য করেন, ‘দুষ্কৃতির কোনো রাজনৈতিক দল হয় না, তারা দুষ্কৃতিই হয়। দুষ্কৃতিরা বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন দলের আশ্রয় নেয়। আমি কোনো রাজনৈতিক দল বা নেতার বিরুদ্ধে নয়। যারা যুক্ত, তাদের সব পদ থেকে বহিষ্কার করতে হবর। প্রশাসনের জর পদে থাকুন না কেন তাকে বহিষ্কার করতে হবে।’

হাইকোর্ট পর্ষদের মামলায় বিস্ময় প্রকাশ করে বলে, ‘ মধয়শিক্ষা পর্ষদের কাকে এসএসসির জারি করা আসল সুপারিশ নেই। এটা কি করে সম্ভব? ১০ মিনিটের মধ্যে সওয়াল শেষ করুন’ কমিশনকে এই বার্তা দেয় বিচারপতি।

এর উত্তরে কমিশন জানায় সম্ভব নয়, তাই সাওয়াল করবো না। কমিশনের সাওয়াল এই ধরনের মামলা CBI-কে দেওয়া যায়না। স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের (Wbssc Group D Recruitment) দুর্নীতির মামলায় কমিশনের সাওয়ালের প্রেক্ষিতে বিচারপতির মন্তব্য, ‘দুর্নীতির আর্থিক দিক, টাকা কোথায় গেছে, তা দেখতে CBI কেই বলবো।’

তাঁর সাওয়ালে advocate জেনারেল বলেন, ‘রাজ্যের তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। রাজ্যের সংস্থা অযোগ্য, এই ধরনের কোনো অভিযোগ নেই। সিবিআই মানেই সব ঠিক হবে, আর কেউ কিছু পারে না, এটা ভ্রান্ত ধারণা।’ আদালত আর রাজ্যের হলফনামা নেয়নি।

হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইটে cheak করুন 

আমাদের আরও Updates দেখুন

Top 10 Govt Jobs in West Bengal 2022, West Bengal Job Vacancy 2022, West Bengal Job Recruitment 2022, West Bengal Govt Jobs : অনলাইনে চাকরির জন্য আবেদন করুন

Leave a Comment